বাঁচতে চাইলে ঘুরে দাঁড়াও..হে যুবক তোমাকেই বলছি-

বাঁচতে চাইলে ঘুরে দাঁড়াও...
                                    হে বন্ধু, তোমাকেই বলছি:
➰ যতই তুমি হিন্দুপ্রীতি দেখাও। সময় হলে সে হিন্দুই তোমাকে পাঠার মত দেহ থেকে মাথা আলাদা করতে এতটুকু পিছপা হবে না। 

➰ যতই তুমি নিজেকে ওদের 'অন্তরঙ্গ বন্ধু' প্রমাণ করার চেষ্টা করো না কেন কিছুতেই তুমি তাদেরকে বিশ্বাস করাতে পারবে না।

➰ তুমি যতই ইসলামি কৃষ্টি-কালচার ছুঁড়ে ফেলে ওদের সাদৃশ্য অবলম্বন করো ‌না কেনো সময় হলে ঠিকই ওরা তোমাকে খুঁজে বের করবে যে, তুমি মুসলিম ঘরের সন্তান।

➰ ওরা মুসলিম দেশে বসবাস করেও, দেশের সর্বোচ্চ সুযোগ সুবিধা ভোগ করার পরও...মুসলিমদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার পরও ব্যক্তিগত, জায়গা-জমি বা রাজনৈতিক দ্বন্দ্ব-সংঘর্ষ কে 'সাম্প্রদায়িক দাঙ্গায়' রূপ দিয়ে তোমাকে ধ্বংস করার জন্য বিদেশে তোমার বিরুদ্ধে ষড়যন্ত্রের জাল বুনতে এতটুকু দ্বিধা বোধ করে না।
আর তোমার চারপাশের চেনা-পরিচিত অমুসলিম বন্ধুগুলো দেখো সেই ষড়যন্ত্রকারীদেরকেই কি ভাবে সমর্থন করছে!!

➰ ওরা কাশ্মিরিদের সাথে চুক্তি ভঙ্গ করলো, বিশ্বাসঘাতকতা করলো, ঘরবাড়ি জ্বালিয়ে দিল, মা বোনদের কে ধর্ষন করলো তারপরও তুমি ভাবছো, ‌ তারা তোমার শুভাকাঙ্ক্ষী! তুমি যে বর্তমানে তার টার্গেটের মধ্যেই রয়েছো চতুর্দিকের শ্বাসপ্রশ্বাস ও থেকে কি অনুভব করতে পারো না?

🌀 সুতরাং, বাঁচতে চাইলে এখনই ঘুরে দাঁড়াও। শত্রু-মিত্র পার্থক্য করতে শেখো। ইতিহাস এবং বর্তমান প্রেক্ষাপট থেকে শিক্ষা নাও।

আল্লাহর কসম করে বলছি, ইসলামের পতাকা তলে সীসা ঢালা প্রাচীরের মত সঙ্ঘবদ্ধ হওয়া ছাড়া এবং ইসলামের অনুশাসন কে মনেপ্রাণে গ্রহণ করা ছাড়া মুক্তির বিকল্প কোনো রাস্তা খোলা নেই।

মহান আল্লাহ যথার্থই বলেছেন:
 إِنَّ ٱللَّهَ لَا يُغَيِّرُ مَا بِقَوۡمٍ حَتَّىٰ يُغَيِّرُواْ مَا بِأَنفُسِهِمۡۗ وَإِذَآ أَرَادَ ٱللَّهُ بِقَوۡمٖ سُوٓءٗا فَلَا مَرَدَّ لَهُۥۚ وَمَا لَهُم مِّن دُونِهِۦ مِن وَالٍ
"আল্লাহ কোন জাতির অবস্থা পরিবর্তন করেন না, যে পর্যন্ত না তারা তাদের নিজেদের অবস্থা পরিবর্তন করে। আল্লাহ যখন কোন জাতির উপর বিপদ চান, তখন তা রদ হওয়ার নয় এবং তিনি ব্যতীত তাদের কোন সাহায্যকারী নেই।"
-Sura Ar-Ra'd, Ayah 11

তিনি আরো বলেন:
يَٰٓأَيُّهَا ٱلَّذِينَ ءَامَنُوٓاْ إِن تَنصُرُواْ ٱللَّهَ يَنصُرۡكُمۡ وَيُثَبِّتۡ أَقۡدَامَكُ
"হে বিশ্বাসীগণ! যদি তোমরা আল্লাহকে সাহায্য কর, আল্লাহ তোমাদেরকে সাহায্য করবেন এবং তোমাদের পা দৃঢ়প্রতিষ্ঠ করবেন।"
-Sura Muhammad, Ayah 7
আল্লাহকে সাহায্য করার অর্থ হল: আল্লাহর বান্দাদেরকে সাহায্য করা, আল্লাহর দ্বীনকে সাহায্য করা,‌ আল্লাহর দেওয়া সীমারেখার মধ্যেই জীবন পরিচালনা করা এবং আল্লাহর বিধি-বিধান মেনে চলা।

অবশ্যই আল্লাহর থেকে সত্যবাদী আর কেউ নেই।
হে আল্লাহ, হে করুনার আধার, ‌আমাদের অন্তরে দ্বীনের প্রতি ভালোবাসা বৃদ্ধি করে দাও, দ্বীনের পথে পরিচালিত করো দীনের সঠিক জ্ঞান দাও। সেই সাথে সীসা ঢালা প্রাচীরের মতো ঐক্যবদ্ধ ভাবে শত্রুর মোকাবেলা করার তৌফিক দান করুন। আমীন।
- আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলিল

Post a Comment

0 Comments